১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত

সুখবর আপনার জন্য চলে আসছে ১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত। আপনারা অনেকেই হইত এরকম কিছু খুঁজছিলেন। আজকের পোস্টে এ বেপারে বিস্তারিত আলোচনা করা হবে তাই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।
১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত
আমরা অনেকেই আমাদের আউটপুট ছবিকে আরও সুন্দর করতে বা আরও ভিন্ন করতে এআই(AI) এর সাহায্য নিয়ে থাকি। আজকে এর সমাধান হিসেবে কোন ১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত চলুন সে সম্পর্কে জেনে নেই।

ভূমিকা 

অনলাইন জগত যত দীর্ঘ সময় পার করছে, কৃত্রিম বুদ্ধিমত্তা ক্রমাগতভাবে ততই বেড়ে চলেছে। জিপিটি-৪(GPT-4) ব্যবহার করে বিং মাল্টিমোডাল হয়ে ওঠা থেকে শুরু করে বিভিন্ন চ্যাট জিপিটি (ChatGPT) বিকল্প হিসেবে প্রচুর টুল রয়েছে। এআই(AI) এর ব্যবহার ইতিমধ্যেই অনেক বিস্তৃত সেখানে আমরা প্রতিদিন নতুন নতুন জিনিস আবিষ্কার করছি।

স্টুডিওতে না গিয়েও আপনার জন্য পেশাদার কর্মক্ষেত্রের ফটো তৈরি করতে পারে এমন একটি হল এ এআই(AI) হেডশট জেনারেটর। সুতরাং আপনি যদি অলসতার স্তরে থাকেন বা আপনার লিঙ্কডইন প্রোফাইলকে উন্নত করতে একটি পেশাদার হেডশট চান তবে এই ১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

হেডশট প্রো(HeadshotPro)

১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত তার মধ্যে এখন যেটা নিয়ে আলোচনা করব তা ব্যবহারকারীদের ব্যক্তিগত এবং দল উভয় স্তরের জন্য শট তৈরি করতে দেয়। হেডশট প্রো এমন একটি এআই জেনারেটর যা প্রায় প্রতিটি প্রয়োজনের জন্য শৈলী এবং এটি ব্যাকড্রপ এবং শটগুলির আধিক্য সরবরাহ করে। 

এর প্রক্রিয়া বেশ সহজ। আপনি এমন একটি স্টাইল বেছে নিয়ে শুরু করেন যা আপনার আউটপুট ফটো কতটা সুন্দর হবে তা নির্ধারণ করে। আপনি শুধু কেবল নিজের ৮ থেকে ১২টি ফটোর একটি সংগ্রহ আপলোড করুন।সেগুলি হতে পারে সেলফি, ক্যান্ডিড শট বা এমনকি আগের পেশাদার ছবি। 

যখন আপলোড করা হয়ে যাবে তখন এ আই(AI) ফটোগ্রাফারের জন্য হেডশটগুলির একটি সিরিজ তৈরি করার জন্য অপেক্ষা করবে যা আপনি বেছে নিতে পারবেন। একবার হয়ে গেলে, স্টার্টার প্ল্যানে এই সেবাটি পেতে ২ ঘণ্টা সময় লাগে যার দাম পরবে $29। আপনি এখন এই হেডশটগুলির মধ্যে ৪০টি ডাউনলোড করতে পারবেন এবং সেগুলি আপলোড করতে পারবেন।

অ্যারাগন এআই(Aragon AI)

১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত তার মধ্যে অ্যারাগন এআই(Aragon AI) কে রাখব ২য় নম্বরে। যদিওবা হেডশট প্রো মোটামুটি একটু ভাল কাজ করে তারপরেও এটি শুধুমাত্র তার সর্বনিম্ন স্তরে একটি স্টাইল পরিবর্তন করতে দেয়। সেই সংখ্যাটিকে অ্যারাগন এআই অবশ্য মোটামুটি ব্যবধানে নেয়। 

অ্যারাগন এআই আপনার দেওয়া ছবিগুলির উপর ভিত্তি করে একটি কাস্টম এআই ফেস মডেল তৈরি করবে এরপর সেটার উপর ফোকাস করে। যাইহোক, সেই প্রক্রিয়াটি হেডশট প্রো এর মতোই শুরু হয়।এই টুলটি ব্যবহার করার জন্য, ব্যবহারকারীদের খুব ভাল মানের ন্যূনতম ১২টি সেলফি আপলোড করতে হবে। 

একবার আপলোড হয়ে গেলে, অ্যারাগন তার প্রক্রিয়ার মধ্য দিয়ে চলবে এবং ১২০ মিনিটে ৪০টি এআই-জেনারেটেড হেডশট আউটপুট প্রদান করবে। কাজ সম্পন্ন করতে এটি অবশ্য একটি দ্রুততম কাজ। আপনি যখন বিভিন্ন স্টাইলে আপনার হেডশটগুলি পাবেন, আপনি আরও বেশি কাস্টমাইজেশনের জন্য ২০+ বিভিন্ন পন্থা বেছে নিতে চাইবেন। স্টার্টার প্ল্যানটি $২৯ থেকে শুরু হয় এবং এক ঘণ্টার টার্নঅ্যারাউন্ড সময়ের সাথে $৬৯ পর্যন্ত চলে যায়।

হটপট এআই(HotPot AI)

১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত তার মধ্যে হটপট এআই(HotPot AI) এই তালিকার সবচেয়ে সাশ্রয়ী মূল্যের এআই(AI) হেডশট। একটি সাধারণ ওয়েবসাইটের চারপাশে প্যাকেজ বিবেচনা করলে, হটপট মাত্র ১০ ডলারে ৪০টি হেডশট অফার করে। 

এছাড়াও একটি নতুন $৫ স্তর চালু হচ্ছে যা আপনি শীঘ্রই জানতে পারবেন। যদিওবা প্রক্রিয়াটি বেশিরভাগই সহজ তারপরও এটি তাদের ওয়েবসাইটে আরও ভালভাবে ব্যাখ্যা করা যেতে পারত।যাইহোক, হটপট এআই(HotPot AI) এছাড়াও প্রতিশ্রুতি দেয় যে এর ইনপুট হিসাবে শুধুমাত্র পাঁচটি ফটো প্রয়োজন স্ট্যান্ডার্ড ৮-১২ এর পরিবর্তে। 

যদিও এআই হেডশট সৃষ্টিকারী স্টাইল নির্দিষ্ট করেনি , সেগুলির মধ্যে বিভিন্ন ধরণ সহজলভ্য রয়েছে এবং জেনারেটরগুলি আউটপুটে বিভিন্ন ধরণের স্টাইল দেয়।

সেকটা এআই(Secta AI)

সেকটা এআই(Secta AI) আপনার কারো জন্য ক্লান্তিকর হতে পারে কারন এর আউটপুট তৈরি করতে ২৫ টিরও বেশি ছবির প্রয়োজন হয়। যাইহোক, আমরা আউটপুট ইমেজ গ্যালারি থেকে দেখে বলতে পারি এটি প্রচেষ্টা সার্থক। এটা বলা হচ্ছে এর কারণ এটি বিপুল সংখ্যক স্টাইল এর পাশাপাশি, আপনি 

বিভিন্ন পোশাক এবং দৃশ্যাবলীর সাথে মিলিয়ে বেছে নেওয়ার জন্য ৩০০+ ছবিও পাবেন। ব্যবহারকারী একবার ২৫টি ছবি আপলোড করলে, সেগুলি একটি ব্যক্তিগত গ্যালারিতে সংরক্ষণ করে রাখা হয়। সেকটা এআই(Secta AI) তারপর এই ফটোগুলি তাদের এআই(AI) মডেলগুলি ব্যবহার করে বিস্তারিত কিন্তু বিশ্বাসযোগ্য হেডশট তৈরি করে। 

এরপর আবার পরিষেবাটি সবেমাত্র চালু হয়েছে কিন্তু এটি এক ঘণ্টারও কম সময়ে জেনারেট করা এআই(AI) হেডশট প্রদান করে যা আশ্চর্যজনক। যাইহোক, সেকটা এআই(Secta AI) অন্য কোন পরিকল্পনার সাথে আসে না বলে এখানে $৪৯ দিতে হবে।

প্রোফটোস এআই(ProPhotos AI)

১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত এর মধ্যে বেশিরভাগ এআই(AI) হেডশট জেনারেটরগুলির জন্য পেশাদার-স্তরের নমুনা ফটোগুলির প্রয়োজন হয়। এক্ষেত্রে প্রোফটোস এআই(ProPhotos AI) এর নৈমিত্তিক জমা দেওয়ার জন্য নিজেকে গর্বিত করে।

সহজ করে বলতে গেলে এই জেনারেটর প্রায় সব ধরনের শট নিতে পারে যার মধ্যে স্পষ্ট ছবি, নৈমিত্তিক সেলফি এবং এমনকি ইনস্টাগ্রাম-লেভেল শটও রয়েছে। মনে রাখতে হবে যে প্রোফটোস এআই(ProPhotos AI) এর জন্য আপনার এআই(AI) শট প্রক্রিয়াকরণ শুরু করতে ন্যূনতম ১০টি ফটোর ইনপুট প্রয়োজন। যাইহোক, বাদবাকি প্রক্রিয়া একই। 

ব্যবহারকারী তাদের ছবি আপলোড করে, এবং AI মডেলটি আপনার মুখের উপর ২-৩ঘন্টার মধ্যে নিজেই প্রশিক্ষণ শুরু করে। একবার কাজ হয়ে গেলে, প্রোফটোস এআই(ProPhotos AI) থেকে সেরা শটগুলি বেছে নেয় এবং ব্যবহারকারীরা সেগুলো পেয়ে যায়। আপনি কতগুলি ফটো পাবেন তা পরিকল্পনার উপর নির্ভর করে। প্রোফটোস এআই(ProPhotos AI)তে ৪০ বা ৮০ এআই(AI) হেডশট সহ দুটি স্তর রয়েছে৷ প্রথম স্তর $২৫ থেকে শুরু হয়।

ইন্সটা সাইজ(InstaSize)

ইন্সটা সাইজ(InstaSize) স্মার্টফোনে ফটো-এডিটিং ক্ষমতার জন্য বিখ্যাত এবং এখন এটি একটি এআই(AI) হেডশট জেনারেটরও যুক্ত করেছে। এর সবচেয়ে ভালো দিক হল আপনি সহজেই আপনার স্মার্টফোনে এআই(AI) হেডশট তৈরি করতে পারবেন কারন এটি অ্যানড্রয়েড(Android) এবং আই ও এস(iOS) এর জন্য মোবাইল অ্যাপ অফার করে। 

এটি ব্যাপক পরিসরে হেডশট যেমন প্রোফাইল ছবি অত্যন্ত বাস্তবসম্মত প্রতিকৃতি, ব্যবসায়িক হেডশট এবং আরও অনেক কিছু তৈরি করতে পারে। উদ্যোক্তা, ফ্রিল্যান্সার বা পেশাদারদের জন্য পেশাদার হেডশট তৈরি করার জন্য ইন্সটাসাইজ একটি দুর্দান্ত উপায়। 

এছাড়াও, এটি আপনাকে বিভিন্ন স্টাইল অন্বেষণ করতে, পটভূমি পরিবর্তন করতে, আপনার ব্যক্তিত্ব পরিবর্তন এবং আরও অনেক কিছু করতে দেয়। সর্বোপরি, ১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত তার মধ্যে ইন্সটা সাইজ(InstaSize) দেখতে মূল্যবান যা অ্যান্ড্রয়েড বা আইওএসের জন্য একটি বিনামূল্যের এআই হেডশট জেনারেটর।

এয়ারব্রাশ(AirBrush)

এয়ারব্রাশ(AirBrush) আরেকটি দুর্দান্ত এআই হেডশট জেনারেটর যা কয়েক মিনিটের মধ্যে পেশাদার চেহারার হেডশট তৈরি করতে সক্ষম। এই সার্ভিসটি বিশেষভাবে যারা কর্পোরেট স্টাইলের হেডশট তৈরি করতে চান তাদের লক্ষ্য করে তৈরি করা হয়েছে। 

তার উপর আবার এটি ব্যবহারকারীদের ব্যাকগ্রাউন্ড এবং পোশাকের বিস্তৃত পরিসরের সাথে হেডশটগুলি কাস্টমাইজ করার অনুমতি দেয়। আপনার যে পোশাকেরই প্রয়োজন হোক না কেন, এয়ারব্রাশ আপনাকে তাৎক্ষণিকভাবে সেটি তৈরি করতে সাহায্য করতে পারে। 

আপনাকে শুধু যা করতে হবে তা হল আপনার হেডশট স্টাইল নির্বাচন করতে হবে আর আপনার সেলফিগুলিকে বিভিন্ন কোণে আপলোড করতে হবে এবং এটি ৬০ মিনিটের মধ্যে দুর্দান্ত চেহারার হেডশট তৈরি করবে। এই সমস্ত কিছু বলার পরে এটাও বলতে হয় পরিষেবাটি পেতে অর্থপ্রদান করতে হয় এবং টেস্ট প্ল্যানটি ৫টি হেডশটের জন্য $৪.৯৯ থেকে শুরু হয়।

পি এফ পি মেকারএআই(PFP MakerAI)

আপনি যদি লেন্সা এআই অ্যাপটি কি এবং এটি কীভাবে কাজ করে সে সম্পর্কে সচেতন হন, তাহলে আপনি অবশ্যই এখন সেই মিলগুলি খুঁজছেন। এই এআই হেডশট জেনারেটরগুলি একই ফলাফল দেওয়ার জন্য ফিল্টার প্রয়োগ করে পিগিব্যাকিং প্রযুক্তির মাধ্যমে। যাইহোক, পি এফ পি মেকার (PFPMaker) এ ক্ষেত্রে আরও স্বাধীনতা নেয়। 

ব্যবহারকারীরা একটি সৃজনশীল বিভাগও বেছে নিতে পারবেন পেশাদার হেডশটগুলিতে লেগে থাকার পরিবর্তে। যাইহোক, এটি একই ভাবে কাজ করে। আপনাকে শুধু আপনার স্ট্যান্ডার্ড ফটো আপলোড করতে হবে এবং তারপর ১৫টি পর্যন্ত বিভিন্ন স্টাইল নির্বাচন করতে হবে। 

একবার হয়ে গেলে, সৃজনশীল মোডের জন্য $৯ এবং পেশাদারের জন্য $১৫ থেকে শুরু হওয়া অর্থপ্রদানের স্তরগুলি পাবেন। ব্যবহারকারীরা২৪০+ এর বেশি ফটো পেতে এবং আরও বেশি স্টাইল নিয়ে পরীক্ষা করার জন্য উচ্চ স্তরে যেতে পারেন।

ফটর এ আই হেডশট জেনারেটর(Fotor AI Headshot Generator)

আপনি আমাদের সেরা এআই আর্ট জেনারেটরের তালিকা থেকে ফোটারের কথা শুনে থাকতে পারেন। যারা সচেতন ছিলেন না তাদের জন্য ফটর(Fotor) একটি এআই(AI) হেডশট জেনারেটরও চালু করেছে যা হেডশটগুলিতে একই স্তরের সৌন্দর্য এবং প্রাণবন্ততা প্রদান করে। 

যদিও ফটর(Fotor) উল্লেখ করেছে যে আপনি বিনামূল্যে এআই(AI) হেডশটের জন্য পাঁচটি বিনামূল্যে ক্রেডিট পাবেন, এটি আসলে সে ভাবে কাজ করেনি। তা ছাড়াও ফোটার প্রতিদিনের ফটো তোলা এবং সেগুলিকে হেডশটে রূপান্তর করার জন্য বেশ ভাল কাজ করে। যাইহোক এটিই শক্তির মুল যায়গা নয়। 

এই সুবিধাজনক এআই হেডশট নির্মাতা একটি টেক্সট টু হেডসট(text-to-headshot) জেনারেটরও তৈরি করেছেন। এর মানে হল যে AI মডেলের সাহায্যের পরিবর্তে আপনি আপনার সেই সঠিক কাস্টমাইজড চেহারা পেতে আপনার ফটোগুলি এবং সেতার সাথে, পাঠ্য বিবরণ আপলোড করতে পারবেন। ফটর(Fotor)এর ৫০টি হেডশট এবং ৫টি শৈলীর জন্য $৮.৯৯ থেকে শুরু করে দাম সহ আপ-ফ্রন্ট প্ল্যান রয়েছে৷

প্রোফাইল বেকারি(Profilebakery)

এটা বেশ স্পষ্ট যে বেশিরভাগ লোক যাদের এআই হেডশট প্রয়োজন তারা এটি করে পেশাদার চেনাশোনা এবং প্ল্যাটফর্মের জন্য। প্রোফাইলবেকারি এটি সহজলভ্য করে এবং ফটো ছাড়িয়ে যায়। এই জেনারেটরের মূল পরিষেবা একই থাকে। ব্যবহারকারীকে আদর্শভাবে ১০টির সেট সহ ন্যূনতম ছয়টি ফটো আপলোড করতে হবে। 

একবার হয়ে গেলে, প্রোফাইল বেকারি(Profilebakery) তাদের এআই প্রযুক্তির মাধ্যমে চালায় এবং প্রায় দুই ঘন্টার মধ্যে আউটপুট হেডশট দেয়। যেহেতু লক্ষ্য পেশাদার ক্ষেত্র তাই এর আউটপুট এআই হেডশটগুলি বেশিরভাগ ব্যবসায়িক স্যুট এবং আনুষ্ঠানিক চেহারায় থাকবে। 

একবার হয়ে গেলে, আপনি এই শটগুলি ডাউনলোড করতে পারবেন এবং আপনার ইচ্ছামত যে কোনও জায়গায় ব্যবহার করতে পারেন। যাইহোক, প্রোফাইলবেকারি সিভি টেমপ্লেট, জব কানবান বোর্ড, এমনকি ছবিগুলির সাথে বিনা মূল্যে সমাপ্তির টেমপ্লেট যুক্ত করার মাধ্যমেও এগিয়ে যায়। এই সমস্ত $২০ এর জন্য, তাই আমরা এটাকে কার্যকরী বলতে পারি।

ড্রিমওয়েভ এআই(Dreamwave AI)

ড্রিমওয়েভ এআই(Dreamwave AI) সস্তা বা দ্রুত নয়। তারপরেও অনেক ব্যবহারকারী এখনও এটি পছন্দ করেন অন্যান্য এআই হেডশট জেনারেটরের তুলনায়। এর কারণ এর একটি অংশ এই সহজ জেনারেটরটি এমন চিত্র তৈরি করে যা আশ্চর্যজনকভাবে প্রাণবন্ত। যদিও একজন অভিজ্ঞ ব্যক্তি এখনও সেগুলো শনাক্ত করতে পারে তবে এর সম্ভাবনা খুবই কম। 

ড্রিমওয়েভ(Dreamwave) একটি একক $৪০ স্তরবিশিষ্ট এবং এতে জমা দেওয়ার জন্য 8টি ফটো প্রয়োজন। একবার ফটো জমা দেওয়া হয়ে গেলে, কোম্পানি স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীদের দেখার জন্য বিভিন্ন স্টাইলে একাধিক ফটো আউটপুট দেয়। যেহেতু কাস্টমাইজেশনের জন্য অনেক জায়গা নায় তাই এআই(AI) এখনও প্রশিক্ষিত না থাকলে কেউ সহজেই ১৪ দিনের ফেরতের জন্য আবেদন করতে পারে। একবার চেষ্টা করে দেখুন আপনি ড্রিমওয়েভ এআই কেমন পছন্দ করেন।   

টিকট্যাক স্টুডিও(Tiktak Studio)

টিকট্যাক(Tiktak) হল এমন একটি AI হেডশট প্রস্তুতকারক যা ঝামেলার মধ্য দিয়ে আসে। উল্টো দিকটি হল এই জেনারেটরটি অবিশ্বাস্যভাবে সাশ্রয়ী $৫ প্ল্যানে১০টি ছবি প্রদান করে। যাইহোক, খারাপ দিক হল এই ফটোগুলি আপনার কাছে পেতে প্রায় তিন দিন সময় লাগবে। 

আপনি যদি এই ট্রেডঅফের সাথে বাঁচতে পারেন অথবা বাজেট কম থাকে তবে এটি আপনার জন্য। বাকি প্রক্রিয়াটি সহজবোধ্য একটি সমান সহজ ওয়েবসাইট ডিজাইন সহ। আপনার ছবি আপলোড করুন, জেনারেট করা এআই হেডশট অ্যালবামের মাধ্যমে প্রিভিউ করুন এবং চূড়ান্ত হয়ে গেলে ইমেইলের মাধ্যমে গ্রহণ করুন।

লেখকের মন্তব্য

এতক্ষণ আমরা জানলাম ১২টি সেরা এআই(AI) হেডশট জেনারেটর যা আপনার ২০২৪ সালে ব্যবহার করা উচিত। আশা করি আজকের আলোচনা আপনাদের ভাল লেগেছে। যদি ভাল লেগে থাকে তাহলে আপনার পরিচিতজনদের সাথে শেয়ার করুন এবং পেইজটি ফলো করে পাসে থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url