১৪টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনি ব্যবহার করতে পারেন

বর্তমান যুগ এ আই এর যুগ প্রায় প্রতিটি ক্ষেত্রেই এ আই এর ব্যবহার বেড়েই চলেছে। তেমনি গুগল ক্রোম এক্সটেনশন এর ক্ষেত্রেও এর ব্যতিক্রম ঘটেনি। তাই আজকে আলোচনা করব ১৪টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনি ব্যবহার করতে পারেন।

১৪টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনি ব্যবহার করতে পারেন

আপনারা অনেকেই গুগল ক্রোম এক্সটেনশনে চ্যাটজিপিটি(ChatGPT) এর ব্যবহার সম্পর্কে জানতে চাচ্ছেন। তাই আজকের পোস্টে নিয়ে আসছি ১৪টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনি ব্যবহার করতে পারেন। চলুন তাহলে দেরি না করে মুল পোস্টে চলে যায়।

ভূমিকা

চ্যাটজিপিটি(ChatGPT) জনসাধারণের নজরে আসার পর থেকে এর জনপ্রিয়তায় ব্যাপক প্রসার লাভ করেছে। মাত্র কয়েক মাস আগে ওপেনএআই দ্বারা চালু হওয়া চ্যাটবটটি এমনভাবে জনপ্রিয়তা লাভ করেছে যে সার্ভারগুলি এর ধারাবাহিকতা বজায় রাখতে রীতিমতো হিমশিম খাচ্ছে।

যদিও ইতিমধ্যেই সেরা চ্যাটজিপিটির বিকল্পগুলি তালিকাভুক্ত করা হয়েছে আজ আমরা জানব এই AI চ্যাটবটটির কার্যকারিতাকে এমন কিছু সরঞ্জাম দ্বারা আরও কীভাবে প্রসারিত করা যায়।তাই আপনার জন্য নিয়ে এসেছি ১৪টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনি ব্যবহার করতে পারেন অনায়াসে।    

ওয়েবচ্যাটজিপিটি(WebChatGPT)

চ্যাটজিপিটি(WebChatGPT) এর বুদ্ধিমান, আত্মবিশ্বাসী উত্তর এবং তথ্যগত ডাটাবেস থাকার পরেও এর এখনও একটি কেন্দ্রীয় জিনিসের অভাব রয়েছে  আর তা হল ইন্টারনেটে সর্বশেষ তথ্য অ্যাক্সেস। যেহেতু চ্যাটজিপিটি(WebChatGPT) এর জ্ঞান ২০২১ সালের ডেটার মধ্যে সীমাবদ্ধ তাই এটি সেই সময়ের পরে যা কিছু ঘটেছে তার উত্তরগুলিকে পুরানো করে দেয়। 

যাইহোক ১২টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে ওয়েবচ্যাটজিপিটি এই সীমাবদ্ধতা কাটিয়ে উঠতে সাহায্য করে। এই এক্সটেনশনটি বটকে(bot) বৃদ্ধি করে যেটাতে  আপনি যা কিছু জিজ্ঞাসা করেন তাতে প্রাসঙ্গিক ওয়েব ফলাফল যোগ করে। একটি প্রম্পটে প্রবেশ করার পরে এই এক্সটেনশনটি চ্যাটজিপিটি(WebChatGPT) কে প্রাসঙ্গিক লিঙ্কগুলির জন্য ওয়েবে অনুসন্ধান করতে দেয়।


বট(bot) তারপর অনুসন্ধানের ফলাফল প্রদর্শন করে এবং এই লিঙ্কগুলির উপর ভিত্তি করে তথ্য সরবরাহ করে।এছাড়াও আপনি সময়, অঞ্চল এবং ফলাফলের সংখ্যার মতো বিভিন্ন ফিল্টার থেকে আরও বেছে নিতে পারেন। যদিও এক্সটেনশনটি পাঠ্য প্রতিক্রিয়ার আকারকে কয়েকটি প্যারা দ্বারা বৃদ্ধি করে তারপরেও আমি বিশ্বাস করি এটি মূল্যবান।

এমনকি আপনি নেটিভ চ্যাটজিপিটির(WebChatGPT) কার্যকারিতা ফিরে পেতে টগল ব্যবহার করে এক্সটেনশনটি বন্ধ করতে পারেন। যদিও এটি শুধুমাত্র চুরি করা বিষয়বস্তু সম্পর্কে আমাদের সতর্ক করে।  

পেরপ্লেক্সসিটি(Perplexity AI)

পেরপ্লেক্সসিটি(Perplexity AI) সম্পূর্ণরূপে একটি এআই(AI) সচেতন সার্চ ইঞ্জিন যা স্বাভাবিক ইন্টারনেট অ্যাক্সেস সহ GPT-3 LLM ব্যবহার করে।এই ক্রোম এক্সটেনশন সম্পর্কে যা প্রশংসা করা হবে এটি তার থেকে আরও বেশি প্রশংসার দাবি রাখে। যখনই একজন ব্যবহারকারী একটি প্রশ্ন জিজ্ঞাসা করে এটি তার নিজস্ব ডেটাসেটকে সহায়ক ইন্টারনেটর জ্ঞানের সাথে একত্রিত করে ফলাফল রেন্ডার করে থাকে। 

পেরপ্লেক্সসিটি(Perplexity AI)


পেরপ্লেক্সসিটি(Perplexity AI) সম্পূর্ণ ওয়েবসাইট এমনকি একটি একক ওয়েবপৃষ্ঠার মতো নির্বাচিত বিষয়বস্তু পড়ার ক্ষমতা রাখে। সুতরাং আপনি যখন একটি নির্দিষ্ট অংশ পড়বেন তখন আপনি একটি দীর্ঘ নিবন্ধের বিস্তারিত জানতে এআই(AI) ব্যবহার করতে পারেন। এর বহুমুখী ব্যবহার এবং বিষদ ব্যাখ্যা করার ক্ষমতার কারণে পেরপ্লেক্সসিটি(Perplexity AI) অবশ্যই ১২টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে একটি যা আপনি ব্যবহার করতে পারেন।

চ্যাটজিপিটি ফর গুগোল(ChatGPT for Google)

আপনি যদি এই এআই(AI) চ্যাটবট ব্যবহার করে থাকেন তবে আপনি ইতিমধ্যে জানেন যে চ্যাটজিপিটি(ChatGPT) একটি একক ব্রাউজার ট্যাবে সীমাবদ্ধ।আপনি যদি এমন কেউ হন যিনি এটি সর্বদা অ্যাক্সেসযোগ্য চান তবে এই চ্যাটজিপিটি(ChatGPT) এক্সটেনশন সেই সমস্যার সমাধান করে এবং বটটিকে সার্চ ইঞ্জিনে নিয়ে আসে।


এটি সেট আপ করার জন্য আপনাকে যা করতে হবে তা হল এক্সটেনশন ওপেন করে OpenAI  তে লগ ইন করতে হবে তাহলে Google এক্সটেনশনের জন্য ChatGPT Google অনুসন্ধান ফলাফলের পাশাপাশি ChatGPT এর প্রতিক্রিয়া প্রদর্শন করবে।    

চ্যাটজিপিটি ফর গুগোল(ChatGPT for Google)

এটি শুরু করার জন্য Google এ যেকোন বিষয়ের জন্য সাধারণভাবে অনুসন্ধান করুন।এটি ব্যাবহারের জন্য প্রম্পটের প্রয়োজন হয় না আপনি যখনই Google ব্যবহার করবেন  তখনই এক্সটেনশনটি চালু হয়ে যাবে। ডানদিকে বিদ্যমান নলেজ প্যানেলটি যদি   প্রতিস্থাপন  করেন তাহলে আপনি তার জায়গায় একটি নতুন ChatGPT প্যানেল দেখতে পাবেন। 

এখানেই চ্যাটজিপিটি(ChatGPT) আপনার Google সার্চ ফলাফল থেকে একটি প্রতিক্রিয়া দেখাবে। এটা অনেকটা ওয়েবসাইটের মতো এখানে চ্যাটজিপিটি(ChatGPT) প্রতিক্রিয়া প্রদান করতে পারে, কোড লিখতে পারে, প্রশ্নের উত্তর দিতে পারে এবং আরও অনেক কিছু করতে পারে।যেহেতু এটি আপনার প্রশ্নের অনুসন্ধানকে একটি প্রম্পটের মতো আচরণ করে তাই আপনাকে আর কিছু করতে হবে না।

ফায়ারফ্লাইস এআই(Fireflies AI)

১৪টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনি ব্যবহার করতে পারেন এর মধ্যে ফায়ারফ্লাইস এআই(Fireflies AI) হল একটি আকর্ষণীয় চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনার AI মিটিং সহকারী হিসেবে কাজ করে। 

গুগল মিট ভিডিও কলে এটি স্বয়ংক্রিয়ভাবে এআই(AI) ব্যবহার করে মিটিং রেকর্ড ও নকল করতে পারে এবং অবিলম্বে আপনার জন্য তা সংক্ষিপ্ত করে আনতে পারে। ম্যানুয়ালি নোট নেওয়ার কোন দরকার নেই। ফায়ারফ্লাইস ক্রোম এক্সটেনশনগুলি প্রতিটি মিটিংয়ের পরে স্পিকারের নাম, নোট, অ্যাকশন আইটেম সহ সুন্দরভাবে একটি প্রতিলিপি তৈরি করে দিতে পারে। 

সবচেয়ে ভালো দিক হল এটি কোনও ঝামেলা ছাড়াই মিটিংয়ের বিস্তারিত সারাংশ তৈরি করতে পারে। তার উপরে এটিতে একটি AskFred AI সহকারী রয়েছে যা GPT-4 দ্বারা চালিত এবং এটি আপনাকে নিবন্ধ, ইউটিউব ভিডিও, ইমেল এবং নথির সংক্ষিপ করতে সাহায্য করতে পারে। তাই আপনার যদি সারসংক্ষেপ পূরণের জন্য একটি ওয়ান স্টপ AI এক্সটেনশনের প্রয়োজন হয় ফায়ারফ্লাইস এআই(Fireflies AI) আপনার জন্য।

মনিকা এআই কপাইলট(Monica AI Copilot)

মনিকা আপনার ক্রোম ব্রাউজারের জন্য একটি শক্তিশালী AI সহ পাইলট ৷ এই এক্সটেনশনের স্বতন্ত্র বৈশিষ্ট্য হল এটি GPT-4 মডেল দ্বারা চালিত। কথোপকথনের জন্য এটি GPT-3.5 এবং GPT-4 মডেল উভয়ই ব্যবহার করে। এছাড়াও বিষয়বস্তু ব্যাখ্যা করতে, অনুবাদ করতে এবং প্যারাফ্রেজ করতে, এটি শুধুমাত্র GPT-3.5 মডেল ব্যবহার করে। 


মনিকা হল একটি অল ইন ওয়ান ক্রোম এক্সটেনশন যা ওয়েবে সবকিছু করে। আপনি এটিকে ইমেল লিখতে, জটিল প্রশ্ন জিজ্ঞাসা করতে, ইউটিউব ভিডিওগুলির সারসংক্ষেপ করতে, গুগল এর পাশাপাশি ব্যবহার করতে এবং আরও অনেক কিছু করতে পারেন। যেকোন বিষয়ে সর্বোত্তম ফলাফল পাওয়ার জন্য এটিতে একটি বিশাল প্রম্পট লাইব্রেরি রয়েছে। 

এই এক্সটেনশনটি রিয়েল টাইম তথ্যের জন্য চ্যাটজিপিটি(ChatGPT) কে ইন্টারনেটের সাথে সংযুক্ত করে। এতে পিডিএফের সাথে চ্যাট, এআই ইমেজ জেনারেশন, ভয়েস ইনপুট, কপিরাইটিং এবং আরও অনেক কাজের উপকরণ রয়েছে।  

চ্যাটজিপিটি ফাইল আপলোডার এক্সটেন্ড(ChatGPT File Uploader Extended)

আপনি যদি চ্যাটজিপিটি(ChatGPT) এর ফ্রি সংস্করণ ব্যবহার করেন তাহলে আপনি দেখতে পাবেন যে সেখানে সীমিত বৈশিষ্ট্য রয়েছে এবং আপনি পেইড চ্যাটজিপিটি(ChatGPT) প্লাস প্ল্যানের বিপরীতে ফাইল আপলোড করতে পারবেন না। 

আপনি এই এক্সটেনশনটি দিয়ে খুব সহজেই পেইড প্ল্যান ছাড়াই সরাসরি চ্যাটজিপিটি(ChatGPT) এ ফাইল আপলোড করতে পারবেন। এছাড়াও আপনি পিডিএফ(PDF), জিপ(ZIP), এক্সেল(Excel), ওয়ার্ড(Word), টিএক্সটি(TXT), সিএসভি(CSV) এবং অন্যান্য বিভিন্ন ফাইল ফরম্যাট আপলোড করতে পারবেন। 
চ্যাটজিপিটি ফাইল আপলোডার এক্সটেন্ড(ChatGPT File Uploader Extended)

আমি আগে ব্যক্তিগতভাবে এক্সটেনশনটি ব্যবহার করেছি এবং আমি বলতে পারি যে এটি ১২টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে একটি যা আপনি ব্যবহার করতে পারেন। এর আগে এটি ওসিআর কার্যকারিতার সাথে ইমেজ আপলোডকেও সমর্থন করত কিন্তু ক্রোম(Chrome) ওয়েবস্টোর নীতির সমস্যার কারণে বৈশিষ্ট্যটি সরানো হয়েছে।

চ্যাটজিপিটি রাইটার(ChatGPT Writer – Write Mail and Messages with AI)

চ্যাটজিপিটি রাইটার আপনার ব্রাউজারে তার শব্দের দক্ষতা নিয়ে আসে। এই এক্সটেনশনটি স্বতন্ত্রভাবে কাজ করে এবং শুধুমাত্র OpenAI এ লগইন করতে হয়। তারপরে আপনাকে এটিতে ক্লিক করে এক্সটেনশনটি খুলতে হবে। এটি তখন প্রসঙ্গ সহ ইনপুট চাইবে যেটি সম্পর্কে আপনি ই-মেইল/বার্তাটি চান। আপনি যদি পূর্ববর্তী কোনও কথোপকথনে সাড়া দেন তাহলে আপনি প্রসঙ্গ দিতে পারেন। 

 

চ্যাটজিপিটি রাইটার(ChatGPT Writer – Write Mail and Messages with AI)

যদিও এক্সটেনশনটি ইমেল এবং পাঠ্যের জন্য তৈরি করা হয়েছে  তারপরেও  আপনি এটি আসলে চ্যাটজিপিটি(ChatGPT) এর সাথে কথা বলতেও ব্যবহার করতে পারেন। যদিও এর প্রতিক্রিয়াগুলি স্বাভাবিকের চেয়ে বেশি সময় নেয় তবুও এটি কাজের জন্য ১২টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে একটি।  

ওয়াইজওয়ান(Wiseone)

পাঠকদের জন্য ১২টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে একটি ওয়াইজওয়ান(Wiseone)নিজেকে একটি AI চালিত রিডিং কপিলট বলে। এক্সটেনশনটি তাদের ধারাই কোনও উল্লেখযোগ্য পরিবর্তন ছাড়াই বিভিন্ন বিষয়বস্তু পড়া সহজ করার ধারণাকে ঘিরে তৈরি করা হয়েছে। 

ওয়াইজওয়ান(Wiseone) সরাসরি ব্রাউজার উইন্ডোতে একত্রিত হয় এবং সব ধরনের পাঠ্যকে স্বীকৃতি দেয়। তারপরে এটি স্বয়ংক্রিয়ভাবে জটিল অংশটি পড়ে এবং পাঠকদের জন্য এটি ভেঙে সহজ করে  পড়ার ক্ষেত্রে সাহায্য করে।         
ওয়াইজওয়ান(Wiseone)
একজনকে যা করতে হবে তা হল এমন একটি ধারণার উপরে  খোঁজাখুঁজি করতে হবে যা কেউ বুঝতে পারে না। কয়েক সেকেন্ডের মধ্যে ওয়াইজওয়ান(Wiseone) সঠিক ব্যাখ্যা এবং প্রসঙ্গ সহ একটি বাক্স খোলে। পাঠক তাদের দৃষ্টিভঙ্গি প্রসারিত করতে চাইলে ওয়াইজওয়ান(Wiseone) প্রতিযোগী নিবন্ধগুলিও সরবরাহ করতে পারে। 

যারা পড়তে খুব অলস তাদের জন্য এই এক্সটেনশনটিতে একটি সহজ সারসংক্ষেপ বাটন রয়েছে যা কয়েকটি অনুচ্ছেদে পুরো পাঠ্যটি ব্যাখ্যা করে। এমনকি আপনি এটিকে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করে একটি বিষয় সম্পর্কে বিশেষজ্ঞ হতে পারেন। সুতরাং আপনি যদি জটিল ধারণার সাথে লড়াই করেন তবে ওয়াইজওয়ান(Wiseone) কে জিজ্ঞাসা করুন। 

সুপারপাওয়ার চ্যাটজিপিটি(Superpower ChatGPT)

১২টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে এই ক্রোম এক্সটেনশনটি বিভিন্ন বৈশিষ্ট্য যুক্ত করে কিন্তু আমরা যেটা সত্যিই চমৎকার পেয়েছি তার উপর ফোকাস করব। মূলত, সুপারপাওয়ার চ্যাটজিপিটি আপনার এআই চ্যাটগুলি সংরক্ষণ করার জন্য ডেডিকেটেড ফোল্ডার তৈরি করার ক্ষমতা যোগ করে। 

আপনি আপনার চ্যাটের উপর নির্ভর করে বিভিন্ন ধরণের ফোল্ডার তৈরি করতে পারেন। একবার হয়ে গেলে ফোল্ডারের ভিতরে প্রাসঙ্গিক চ্যাটটি টেনে আনুন এবং ড্রপ করুন এবং এটি বন্ধ করুন। ক্রোম এক্সটেনশন এই চ্যাটগুলিকে ষ্টোর করে এবং ব্যবহারকারীরা সহজেই সেগুলিকে পরে পুনরুদ্ধার করতে পারে। 
সুপারপাওয়ার চ্যাটজিপিটি(Superpower ChatGPT)
সুপারপাওয়ার চ্যাটজিপিটি(Superpower ChatGPT) এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একাধিক কাস্টম প্রম্পট সংরক্ষণ করার সক্ষমতা, আমাদের জন্য অনলাইনে ব্রাউজ করা এবং এমনকি ভয়েস, লেখার স্টাইল এবং ভাষা পরিবর্তন করা। আপনি চ্যাটজিপিটি(ChatGPT) চ্যাটগুলি ডাউনলোড করতে পারেন কারণ সেগুলি আপনার ডিভাইসের সাথেই সিঙ্ক করা হয়ে থাকে। এমনকি এই সমস্ত বৈশিষ্ট্য সহ, সুপারপাওয়ারে বিনামূল্যে ডাউনলোড করা যায়।

চ্যাটজিপিটি টু নোশান(ChatGPT to Notion)

যদি আপনার কথোপকথন একটু বেশি ব্যক্তিগতভাবে শেয়ার করতে চান তাহলে সেভ টু নোটেশন ১২টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে একটি যা আপনি ব্যবহার করতে পারেন। এই চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশনটি আপনার যেকোন কথোপকথনের বার্তাগুলিকে কেবল নোশান(Notion) পাঠায়। এক্সটেনশন সেট আপ করার সময় আপনাকে অবশ্যই একটি নির্দিষ্ট ডাটাবেস এবং ডক বেছে নিয়ে এটি কনফিগার করতে হবে। 
চ্যাটজিপিটি টু নোশান(ChatGPT to Notion)
একবার হয়ে গেলে এখন যে কোনও বার্তার পাশে প্রদর্শিত পিন আইকনটিতে চাপুন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার নির্বাচিত ডক ফাইলে চলে যাবে। যদিও এটি একটি চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনের একটি খুব নির্দিষ্ট ব্যবহার আমরা বিশ্বাস করি যে এটি কত দ্রুত এবং ভালভাবে কাজ করে তার জন্য এটি সেরাগুলির মধ্যে একটি। 

শেয়ারজিপিটি(ShareGPT:Share your ChatGPT Conversations)

আপনি অনেক কাজ করতে বিরক্ত হতে পারবেন না যখন আপনার চ্যাট এক্সপোর্ট করা মজাদার ব্যাপার হয়ে দাঁড়াবে। এই অলস বামগুলির জন্য আছে ShareGPT, একটি AI Chrome এক্সটেনশন  যা আপনাকে একটি বোতাম টিপে আপনার কথোপকথন অবিলম্বে শেয়ার করতে দেয়। 

একবার ইনস্টল হয়ে গেলে প্রতিটি চ্যাটজিপিটি(ChatGPT) কথোপকথনে একটি ছোট শেয়ার বোতাম উপস্থিত হতে শুরু করে। এখন একটি চ্যাট এক্সপোর্ট করার পরিবর্তে আপনাকে যা করতে হবে তা হল এই বোতামটি ক্লিক করুন এবং এক্সটেনশনটিকে কয়েক সেকেন্ড দিন।
শেয়ারজিপিটি(ShareGPT:Share your ChatGPT Conversations)
যখন ChatGPT ফরম্যাটিং অক্ষত থাকে তখন শেয়ারজিপিটি(ShareGPT) সেই কথোপকথনটিকে একটি নতুন ট্যাবে খোলে। আপনি এখন এই কথোপকথনের লিঙ্কটি কপি করতে পারবেন এবং এটি যে কারো সাথে ভাগ করতে পারবেন। গোপনীয়তা সম্পর্কে উদ্বিগ্নদের জন্য একটি মুছে ফেলা বোতামও রয়েছে যা নির্দিষ্ট সময়ের পরে কথোপকথনটি সরিয়ে দেয়। 

এমনকি আপনি কথোপকথনের লিঙ্কটি ভাগ করতে পারেন এবং দর্শকের সংখ্যা রেকর্ড করতে পারবেন।  যারা তাদের চ্যাটজিপিটি(ChatGPT) অভিজ্ঞতা ছড়িয়ে দিতে ভালোবাসেন তাহলে ১৪টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনি ব্যবহার করতে পারেন এর মধ্যে শেয়ারজিপিটি চেক আউট করার জন্য একটি সহজ ক্রোম এক্সটেনশন।

ফ্যান্সিজিপিটি(Fancy GPT)

ফ্যান্সিজিপিটি(Fancy GPT) এর ডিজাইনের কারণে এটি  আমাদের ১২টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশনের তালিকায় প্রবেশ করে। ফ্যান্সিজিপিটি(Fancy GPT) হল একটি এক্সটেনশন যা আপনার চ্যাটজিপিটি কথোপকথনে বিভিন্ন ডিজাইন উপাদান যোগ করে কথোপকথনকে আরও সুন্দর করার জন্য।  

আপনার যে ধরনের কথোপকথন থাকুক না কেন ফ্যান্সিজিপিটি(Fancy GPT) সেগুলি সব এক্সপোর্ট করতে পারে। এক্সটেনশনটি বর্তমানে নিয়ন এবং স্কেচ স্টাইল সমর্থন করে এবং ভবিষ্যতে আরও প্রসারিত হতে পারে। উপরন্তু এটি SVG পথের ছবি, চ্যাটজিপিটি(ChatGPT) এর প্রতিক্রিয়াগুলির অংশগুলিকে হাইলাইট করতে এবং আরও অনেক কিছু কভার করতে পারে।
ফ্যান্সিজিপিটি(Fancy GPT)


ফ্যান্সিজিপিটি(Fancy GPT) ব্যবহার করতে বটের সাথে একটি সম্পূর্ণ কথোপকথন করতে হবে তারপরে এক্সটেনশনে ক্লিক করতে হবে। আপনাকে অন্য একটি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনি একটি নতুন UI এ আপনার সম্পূর্ণ কথোপকথন দেখতে পাবেন। এখানে আপনি শিল্প শৈলী পরিবর্তন করতে পারবেন, নির্দিষ্ট বার্তাগুলি বাদ দিতে পারবেন তারপর অবশেষে একটি চিত্র বা PDF এ কথোপকথন রপ্তানি করতে পারবেন ৷

প্রম্পথিউস(Promptheus – Converse with ChatGPT)

প্রম্পথিউস হল একটি চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশন যা শুনতে সহজ মনে হতে পারে  কিন্তু এআই চ্যাটবটে একটি ভাল কার্যকারিতা যোগ করে। এই সুবিধাজনক ক্রোম এক্সটেনশনটি চ্যাটজিপিটি(ChatGPT) এ মাইক ইনপুট গ্রহণ করার ক্ষমতা যোগ করে। প্রম্পথিউস কার্যকরভাবে চ্যাটবটকে সিরির মতো একটি সহজ ভয়েস সহকারীতে রূপান্তর করে। 

প্রম্পথিউস এক্সটেনশনটি চ্যাটজিপিটি(ChatGPT) কথোপকথন উইন্ডোর ডানদিকে ঘোরে এবং আপনার পথে আসে না। 




যেহেতু এটি একটি সাধারণ অ্যাড-অন, তাই এটি ব্যবহার করার জন্য শুধুমাত্র একটি ইনস্টল এবং স্পেসবার ধরে রাখা প্রয়োজন। মাইক্রোফোন ইনপুটের কারণে চ্যাটজিপিটি(ChatGPT) এর সাথে আমার অভিজ্ঞতা একটু ভালো হয়েছে এবং এই চ্যাটবটের সাথে আরও সহজে ইন্টারঅ্যাক্ট করার জন্য অনেক লোকের প্রয়োজন হতে পারে। 

শুধু নিশ্চিত করুন যে আপনার মেশিনে একটি কার্যকরী মাইক্রোফোন আছে, অন্যথায় এটি কাজ করবে না।

বটরাশ ব্রাউজার প্লাগইন(Botrush Browser Plugin)

চ্যাটজিপিটি যদিও অত্যন্ত উপযোগী  কিন্তু তার স্ট্যান্ডার্ড চ্যাট ডিজাইনের কারণে নমনীয় হতে পারে। যাইহোক যারা বৈচিত্র্যকে জীবনের আনন্দ বলে বিশ্বাস করে তাদের জন্যই বোট্রাশ হল ক্রোম এক্সটেনশন। এই টুলটি ব্যবহারকারীদের প্রায় সম্পূর্ণরূপে তাদের UI রং এবং এমনকি ফন্টের স্টাইল  সহ পরিবর্তন করার অনুমতি দিয়ে চ্যাটজিপিটি অভিজ্ঞতার পুনর্বিন্যাস করার উপর ফোকাস করে। বেছে নেওয়ার জন্য ১৫টিরও বেশি বিভিন্ন রঙ এবং ২৫টি ভিন্ন ফন্ট রয়েছে। 
রঙ নির্বাচন খুব চিত্তাকর্ষক এবং ফন্টের সাথে  যখন   মিলিত হয় তখন একটি নতুন এবং আকর্ষণীয় ChatGPT UI দেয়। এর পাশাপাশি বটরাশ ব্রাউজার প্লাগইন(Botrush Browser Plugin) প্রতিটি চ্যাটে অনুলিপি এবং চালিয়ে যাওয়ার বোতামগুলিও সংযুক্ত করে এবং এমনকি উত্তর এবং থ্রেডের সংখ্যাও তালিকাভুক্ত করে।এমনকি আপনি পরে রাখার জন্য কথোপকথনটি বিভিন্ন ফর্ম্যাটে ডাউনলোড করতে পারেন। আশ্চর্যজনকভাবে, এই টুলটি আমাদের সেরা চ্যাটজিপিটি ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে একটিতে আসে৷                                                                                               

লেখকের মন্তব্য

আজকে আলোচনা হল ১৪টি সেরা চ্যাটজিপিটি(ChatGPT) ক্রোম এক্সটেনশন যা আপনি ব্যবহার করতে পারেন। যাইহোক চ্যাটজিপিটি(ChatGPT) এর সাথে আপনি করতে পারেন এমন আরও অনেক কিছু রয়েছে। চ্যাটজিপিটি(ChatGPT) এর সাথে গেম খেলা থেকে শুরু করে চ্যাটজিপিটি(ChatGPT) ক্যানভা প্লাগইন ব্যবহার করে আপনার সোশ্যাল মিডিয়া গেমকে আরও উন্নত করতে পারেন। 

এই ধরনের সরঞ্জাম এবং কৌশল ব্যবহার করে আপনি চ্যাটজিপিটি(ChatGPT) ব্যবহার করে সহজেই অর্থ উপার্জন করতে পারেন। এই এক্সটেনশনগুলি আপনার কাজে এসেছে কিনা এবং কীভাবে তা মন্তব্যে জানান এবং এই পোস্টটি ভাল লেগে থাকলে শেয়ার করুন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url